খেলা চলাকালে হাই তোলায় সরফরাজের বিরুদ্ধে আইনজীবীর মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ জুন, ২০১৯ ৪:৫৪ অপরাহ্ণ

ভারতের বিপক্ষে পাকিস্তানের হেরে যাওয়াটা দেশটির ক্রিকেট ভক্তদের কাছে বেশ নেক্কার জনক। তবে তার সাথে যখন আবার যোগ হয় ম্যাচ চলাকালীন সময়ে সরফরাজ আহমেদের ‘হাই তোলা’র ঘটনা, তখন সেটি যেন ‘একেতো নাচুনে বুড়ি, তার উপর ঢোলের বাড়ি’ প্রবাদের মতো ঘটনা। আর এ ঘটনাগুলোতে ক্ষিপ্ত হয়ে এবার সরফরাজ আহমেদকে গ্রেফতারের দাবি জানিয়ে আদালতে মামলা ঠুকেছেন এক পাকিস্তানি আইনজীবী।

গতকাল শনিবার (২২ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানের বিখ্যাত সাংবাদিক সাজ সাদিকের একটি পোস্টের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে বিভিন্ন গণমাধ্যম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাজ সাদিক লেখেন, দেশটির পাঞ্জাব প্রদেশের একটি আদালতে মামলাটি করেছেন এক আইনজীবী। এতে সরফরাজ আহমেদের গ্রেফতার দাবি করা হয়েছে। জন্মভূমি তথা মাতৃভূমিতে তিনি প্রত্যাবর্তন করা মাত্রই আটকের আর্জি জানানো হয়েছে।

আর মামলার অভিযোগে বলা হয়েছে, ভারতের কাছে হেরে পাকিস্তানের জন্য ন্যাক্কারজনক লজ্জা বয়ে এনেছেন সরফরাজ। ম্যাচ চলাকালীন হাই তুলে সে ‘গাধার’ পরিচয় দিয়েছে। ইতিমধ্যে এটি ভাইরাল হয়ে গেছে। এতে দেশের মান-সম্মান, মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে।

তবে ভারতের বিপক্ষে হার এবং ম্যাচে হাই তোলা নিয়ে সরফরাজ আহমেদ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ইমরান খানের পরামর্শ অনুযায়ী ভারদের বিরুদ্ধে আগে ফিল্ডিং এর পরিবর্তে আগে ব্যাটিং নিলেও ম্যাচের খুব একটা পরিবর্তন হতো না। এ নিয়ে আমার কোন অনুশোচনা নেই। কিছু মানুষ টেলিভিশনের সামনে বসে নিজেদের ঈশ্বর ভাবতে শুরু করেছেন। আর ম্যাচে হাই তোলা একটি সাধারণ জিনিস, এটি করে আমি কোন পাপ করিনি। আমার হাই তোলাকে কেন্দ্র করে কিছু মানুষ যদি অর্থ উপার্জন করে, তবে করুক, এটি খারাপ কিছু নয়।’

এর আগে পাকিস্তান দলকে নিষিদ্ধ করতে দেশটির গুজরানওয়ালা সিভিল আদালতে পিটিশন করেন এক পাক সমর্থক। প্রিয় দলের মলিন পারফরম্যান্সে যারপরনাই ক্ষীপ্ত হয়ে এ দাবি তোলেন তিনি।