বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় লিগ্যাল এইডের বিকল্প নেই: বিচারক অরূপ কুমার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ জুন, ২০১৯ ১১:১০ পূর্বাহ্ণ
বক্তব্য রাখছেন কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ অরুপ কুমার গোস্বামী

‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’-এ শ্লোগানকে সামনে রেখে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় কুষ্টিয়ার বিজ্ঞ জেলা ও দায়রা জজ কর্মচাঞ্চল্য ব্যক্তিত্ব অরুপ কুমার গোস্বামী’র নেতৃত্বে জেলার সকল উপজেলায় ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কমিটির উদ্যোগে এবং জাতীয় আইন সহায়তা প্রদান সংস্থা, কুষ্টিয়া জেলা কমিটির সহযোগিতায় মতবিনিময় ও সচেতনতামূলক কর্মসূচী দূর্বার গতিতে এগিয়ে চলছে।

তারই ধারাবাহিকতায় গত শনিবার (২২ জুন) কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার মাননীয় জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামী। তিনি তাঁর বক্তব্যে জনপ্রতিনিধি, শিক্ষক, ঈমাম ও দলীয় প্রতিনিধিগণ লিগ্যাল এইড এর সুফল জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে তাদেরকে ভূমিকা রাখতে আহবান জানান। তিনি আরো বলেন, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় লিগ্যাল এইড এর কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সি মোঃ মশিয়ার রহমান, চীফ জুডিসয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম, উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার ও যুগ্ম জেলা ও দায়রা জজ মোছাঃ শাহনাজ নাসরিন খান ও অন্যান্য বিচারকবৃন্দ।

মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, মসজিদের ঈমাম, মন্দিরের পুরোহিত সহ বিপুল পরিমান সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

সিরাজ প্রামাণিক/কুষ্টিয়া প্রতিনিধি