নারায়ণগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর, ২০১৯ ৪:৩৪ অপরাহ্ণ
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান (ফাইল ছবি)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনপ্রবাসী তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত তারেক রহমানসহ মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

আজ সোমবার ( ৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালত এ আদেশ দেন।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য আকরাম হোসেন বাদল আদালতে মামলাটি দায়ের করেন। এই মামলায় তিনি তারেক রহমানকে এক নম্বর আসামি, বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে দুই নম্বর আসামি এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহমেদকে তিন নম্বর আসামি করেছেন। পরে শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাদী আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নূরুল হুদা। সাংবাদিকদের তিনি জানান, ‘বাদী তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতা ও মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটূক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।’

তিনি আরও জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সব নথি পর্যালোচনা করে আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। একই সঙ্গে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করা হয়েছে।