সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১২ অক্টোবর, ২০১৯ ৪:২২ অপরাহ্ণ
সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের দ্বি-বার্ষিক নির্বাচনের জন্য অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদকে আহ্বায়ক করে পঁচিশ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর একটি রেস্তোঁরায় সংগঠনের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী শেখ সালাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।

এ কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য কাজ করবে। পাশাপাশি সংগঠনটির সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য সবাইকে কাজ করার আহ্বান জানানো হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান, ড. বদরুল হাসান কচি, অ্যাডভোকেট জাহিদুল হক বাবু, অ্যাডভোকেট মনিরুল ইসলাম আকাশ, অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির, অ্যাডভোকেট শাহ আলম ইকবাল, অ্যাডভোকেট মোঃ আসাদুজ্জামান আসাদ, অ্যাডভোকেট ড. মুন্সী শাহজাহান, অ্যাডভোকেট মোঃ সেলিম জাভেদ, অ্যাডভোকেট এ.কে.এম ফজলুল হক আকন্দ, অ্যাডভোকেট মো: মাহবুব মোর্শেদ আলো, অ্যাডভোকেট মোঃ এনামুল হক এনাম, অ্যাডভোকেট আবদুল কুদ্দুস বাদল, অ্যাডভোকেট খন্দকার হাসান শাহরিয়ার, অ্যাডভোকেট সিরাজুল হক স্বপন, অ্যাডভোকেট মোঃ আলমগীর খান, অ্যাডভোকেট দিদার হোসেন রিজভী, অ্যাডভোকেট শাহ নিয়ামত উল্লাহ, অ্যাডভোকেট জুয়েল আহমেদ, অ্যাডভোকেট আজাদুল ইসলাম আজাদ, অ্যাডভোকেট মাহফুজা আক্তার শিল্পী, অ্যাডভোকেট রুমানা ইসলাম সেরনিয়াবাদ, অ্যাডভোকেট মোঃ আল ফারহান পাভেল, অ্যাডভোকেট এস. এম মেজবাহউদ্দিন প্রমূখ।

সভায় প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আইন সমিতির সাবেক সভাপতি আবদুন নূর দুলাল। প্রধান অতিথির বক্তব্যে দুলাল বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে আগাচ্ছেন। নানা সময়ে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তিনি প্রশংসিত হয়েছেন। বর্তমানে নিজ দলের অপরাধীদের ধরে তিনি অনন্য উচ্চতায় পৌঁছেছেন। আমরা তার এই উদ্যোগকে স্বাগত জানাই।

সভাপতির বক্তব্যে শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, আমরা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত ও ধর্ষণমুক্ত বাংলাদেশ দেখতে চাই। অসহায় মানুষের আইনী সহায়তা, ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনাঙ্গনে যথাযথ ভূমিকা রাখা ও মানবাধিকার রক্ষায় সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।