আইনজীবী ফোরামের ‘পকেট কমিটি’ বাতিলে পদবঞ্চিতদের বিক্ষোভ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০১৯ ১১:২৫ পূর্বাহ্ণ
ঢাকা বারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি থেকে বাদ পড়া প্রায় ২০ থেকে ২৫ জন আইনজীবী সুপ্রিম কোর্ট বার ভবনে বিক্ষোভ করেছেন। আইনজীবী মনির হোসেন ও জুলফিকার আলী জুনুর নেতৃত্বে রোববার (১৩ অক্টোবর) আইনজীবীরা বিক্ষোভ করেন।

আইনজীবী মনির হোসেন বলেন, সক্রিয়ভাবে দল করেন এমন অনেক নেতা-নেত্রীকে আইনজীবী ফোরাম থেকে বাদ দেয়া হয়েছে। এ কারণে আরো চার, পাঁচ দিন আগে থেকে বিক্ষোভ চলছে। রোববারও সুপ্রিম কোর্ট বার ভবনে আমরা বিক্ষোভ করেছি। সুপ্রিম কোর্ট বার ভবনে আমি, জুলফিকার আলী জুনু, রবিউল হোসেন, আবুল কাশেম রাজু, হমায়েত উদ্দিন বাদশা, আরিফুল ইসলাম মোসলে উদ্দিন, বকতিয়ার হোসেন, কামরুজ্জামান, মুকুলসহ প্রায় ২০ থেকে ২৫ জন পদবঞ্চিত আইনজীবী বিক্ষোভ মিছিল করেছি।

তিনি আরো বলেন, রোববার আমরা বিক্ষোভ করেছি। আগামীতেও আমাদের বিক্ষোভ অব্যাহত থাকবে।

আইনজীবী জুলফিকার আলী জুনু বলেন, রোববার দুপুরে মনির হোসেনের নেতৃত্বে শতাধিক আইনজীবী ‘পকেট কমিটি মানি না, মানবো না’ এবং অনতিবিলম্বে বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে সুপ্রিম কোর্ট বার ভবনে স্লোগান দেন। বিক্ষোভ মিছিলে খালেদা জিয়ার মুক্তি ও আবরার হত্যার বিচারের দাবিতেও আইনজীবীরা স্লোগান দেন।

এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিসহ ‘পকেট কমিটি’ বাতিলে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনেও বিক্ষোভ করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির পদবঞ্চিত বিএনপিপন্থী আইনজীবী নেতারা।

"আজ ১৩.১০.২০১৯ইং তারিখ বিক্ষোভ সমাবেশ" জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অবৈধ পকেট কমিটির বিরুদ্ধে এবং দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা……

Posted by Adv Momenul Islam on Sunday, 13 October 2019

উল্লেখ্য, গত ৩ অক্টোবর প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক ও আইনজীবী ফজলুর রহমানকে সদস্য সচিব করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। ওইদিন বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এ আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।