কর্মস্থলে যোগ দিলেন সুপ্রিম কোর্টের নবনিযুক্ত রেজিস্ট্রার জেনারেল

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০১৯ ৪:০৬ অপরাহ্ণ
সুপ্রিম কোর্টের নবনিযুক্ত রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর (ইনসেটে)

সুপ্রিম কোর্টের নবনিযুক্ত রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর কাজে যোগদান করেছেন। আজ বুধবার (৩০ অক্টোবর) তিনি তার নতুন কর্মস্থলে যোগ দেন। আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবরকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত প্রেষণে নিয়োগ করেছেন। ৩০ অক্টোবর রেজিস্ট্রার জেনারেল পদে তার যোগদানপত্র প্রধান বিচারপতি কর্তৃক গৃহীত হলো’।

এর আগে গত ২৮ অক্টোবর (সোমবার) মো. আলী আকবরকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগের জন্য প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করার কথা জানায় আইন মন্ত্রণালয়।

২৮ অক্টোবর আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতির অভিপ্রায় অনুযায়ী কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবরকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে প্রেষণে নিয়োগের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো।

এর আগে গত ২০ অক্টোবর ৯ জনকে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরদিন তারা শপথও নেন। এর মধ্যে রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেনও রয়েছেন। পরে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল।