বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইনজীবীদের শ্রদ্ধা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: 3 November, 2019 4:58 pm

জেল হত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন আইনজীবীরা। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগপন্থি আইনজীবীরা।

আজ রোববার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ভবনের সামনের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আইনজীবীরা। শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে আইনজীবীরা শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করেন।

এ সময় সংগঠনটির সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাহারা খাতুন, সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, ঢাকা মহানগর আদালতের পিপি আব্দুল্লাহ আবু, সুপ্রিম কোর্টের আইনজীবী এ কে এম ফায়জ, আজাহারুল্লাহ ভূইয়া, ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আনোয়ারা শাহজাহান, এ কে এম আমিন উদ্দিন মানিক, আইনজীবী জান্নাতুল ফেরদৌসী রুপা, জেসমিন সুলতানা প্রমুখ। এছাড়াও এ সময় সুপ্রিম কোর্ট বারের শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর হত্যাকারীরা ১৯৭৫ সালের এইদিনের ভোর রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জোরপূর্বক প্রবেশ করে জাতীয় চার নেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপটেন মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানকে হত্যা করেছিল। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে এই চার নেতা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশের জন্য বিজয় অর্জন করেন।