শিশু সন্তানকে কোলে নিয়ে আইনজীবী মাকে শপথ পড়ালেন বিচারক

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০১৯ ১০:২৭ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের টেনিসি শহরের এক আদালতে ছোট শিশুকে কোলে নিয়ে বিচারক রিজার্ড ডিঙ্কিন্স তার অধীনস্ত এক নারী আইনজীবী জুলিয়ান ল্যামারকে শপথ বাক্য পাঠ করান।

সচরাচর শিশুকে নিয়ে বাইরে বেরিয়ে অনেক সমস্যায় পড়েন কর্মরত মায়েরা। আবার তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার ছবিও মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। সম্প্রতি ওভাবেই রিজার্ড জুলিয়ানের সন্তানকে সামলালেন।

ফেসবুকে পোস্ট হওয়া ভিডিওতে দেখা যায়, আদালতের মধ্যে বিচারকের সামনে দাঁড়িয়ে রয়েছেন একজন নারী। বিচারকের কোলে একটি শিশু। ডান হাতে শিশুকে কোলে নিয়েছেন বিচারক। আর তার বাম হাতে ধরা একটি কাগজ। বিচারকের কোলে জুলিয়ানের শিশু পুত্র। শপথ গ্রহণের সময় শিশুটি যাতে তার মাকে অসুবিধায় না ফেলে তাই তাকে নিজের কোলে তুলে নিয়েছেন রিজার্ড। অপরিচিত কারও কোলে যাতে শিশুটি কান্নাকাটি না করে সেদিকেও খেয়াল রেখেছেন বিচারক। তাই শপথবাক্য পাঠ করাতে করাতেই শিশুটিকে অল্প অল্প নাচাচ্ছিলেন। আর শিশুটিও দিব্যি তার কাছে রয়ে গেল।

পুরো ঘটনাটি জুলিয়ানের এক পরিচিত মোবাইলে রেকর্ডিং করে টুইট করেছেন। গত ৯ নভেম্বর পোস্ট হওয়া ভিডিওটি এখনও পর্যন্ত প্রায় সাত লাখবার দেখা হয়েছে।