ঢাকা উত্তর-দক্ষিণে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের নতুন কমিটি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৫ ডিসেম্বর, ২০১৯ ১০:৪৪ পূর্বাহ্ণ
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদে ঢাকা উত্তর-দক্ষিণে নতুন কমিটি

আগামী দুই বছরের জন্য ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন দুই কমিটি ঘোষণা করেছে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ। রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে এই দুই মহানগর কমিটির সম্মেলনে শুক্রবার (১৩ ডিসেম্বর) কাউন্সিলররা প্রত্যক্ষ ভোটে তাদের এই নতুন নেতৃত্ব বেছে নেন বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকা মহানগর দক্ষিণে সভাপতি পদে প্রার্থী ছিলেন ইকবাল হোসেন ভুঁইয়া ও মো. ইবনে সালেহ ফরহাদ। এর মধ্যে কাউন্সিলররা ইকবাল হোসেন ভুঁইয়াকে বেছে নেন। আর সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে কাউন্সিলররা বেছে নেন সুমন তালুকদারকে। এই পদে আরেকজন প্রার্থী হলেন- মো. হারুন-আর রশিদ তানভির।

ঢাকা মহানগর উত্তরে সভাপতি পদে মো. রামিম হোসেন মোল্লা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদে মাশফুরুল হক সোহাগ ও শেখ আহমেদ জিলানীর মধ্যে কাউন্সিলররা সোহাগকে বেছে নেন।

উত্তরের নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এম সাচ্চু আহমেদ, ইমাম হাসান ও মো. রাজুআহমেদ। দক্ষিণে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন কেএম খলিদ বিন ছায়িদ। সঙ্গে ছিলেন দুই কমিশনার আব্দুর রহিম এবং আমিনুর রহমান খান।

সম্মেলনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. নাজিম।

প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুজ্জামান আনসারী, প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নোমান হোসাইন তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় আইনউপ-কমিটির সদস্য অ্যাডভোকেট এম জুয়েল আহমেদ, বঙ্গবন্ধু আইন বাংলাদেশ ছাত্রলীগের আইন সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এইচএম তৌহিদুল ইসলাম তুহিন, সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মো. কুদরত-ই-এলাহি।

দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরা প্রত্যক্ষ ভোটে দুই মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। ভোট গ্রহণ শেষে ভোটের ফলাফল ঘোষণা করেন দ্বিতীয় অধিবেশনের প্রধান অতিথি বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর নুর দুলাল।