মৃত ব্যক্তির স্বাক্ষর জাল, বাদী-বিবাদী জেল হাজতে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২২ জানুয়ারি, ২০২০ ৬:৪৪ অপরাহ্ণ
আদালত

ঝালকাঠিতে মৃত ব্যক্তির সই জাল করে আপস মীমাংসার চেষ্টা করায় মামলার বাদী ও বিবাদীকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে সংশ্লিষ্ট আদালতের বিচারক নিজেই বাদী হয়ে উভয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।

আজ বুধবার (২২ জানুয়ারি) ঝালকাঠি ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতের বিচারক শিহাবুল ইসলাম তাঁদের জেল হাজাতে পাঠানোর আদেশ দেন।

ওই দুই ব্যক্তি হলেন- বাদী আক্কাস মৃধা (৪২) ও বিবাদী খলিলুর রহমান (৩৫)।

আদালতের বেঞ্চ সহকারী শহিদুল ইসলাম আদেশের বিষয়টি নিশ্চিত করে জানান, রেকর্ড সংশোধনীর এই মোকদ্দমায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় বিচারক নিজেই বাদী হয়ে উভয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।

মামলার নথি ও আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৪৮ শতাংশ জমি নিয়ে ঝালকাঠি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আক্কাস মৃধা ও খলিলুর রহমানদের সঙ্গে একটি রেকর্ড সংশোধনীর মোকদ্দমা চলমান। মোকদ্দমা চলাকালেই বিবাদী পক্ষের আবু হানিফা মারা যান। বিষয়টি আদালতের কাছে গোপন করে আপস মীমাংসার জন্য আদালতে আবেদন করা হয়। গতকাল বাদী ও বিবাদী উভয় পক্ষ আপস মীমাংসার জন্য আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দেয়। কিন্তু মৃত আবু হানিফাকে জীবিত দেখিয়ে তাঁর সই জাল করে আদালতে আবেদনটি দাখিল করা হয়। বিষয়টি আদালতের নজরে আসলে বাদী-বিবাদী উভয়কেই জেল হাজাতে পাঠান আদালত।