নিম্ন আদালতের বিচারকদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক অভিভাষণ অনুষ্ঠান স্থগিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ মার্চ, ২০২০ ৪:২৪ অপরাহ্ণ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট লোগো

দেশের ৬৪ জেলার জেলা ও দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং মহানগর এলাকার মহানগর দায়রা জজ ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে আসছে ৪ এপ্রিল (শনিবার) অনুষ্ঠিতব্য সুপ্রিম কোর্টের দিকনির্দেশনামূলক অভিভাষণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

আজ সোমবার (২৩ মার্চ) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) জনিত পরিস্থিতি বিদ্যমান। উদ্ভূত পরিস্থিতিতে আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিতব্য সুপ্রিম কোর্টের দিকনির্দেশনামূলক অভিভাষণ স্থগিত করা হলো।

এর আগে, গত ১৬ মার্চ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, মুজিববর্ষে বিচার বিভাগে আরও গতিশীলতা আনয়নের লক্ষ্যে ৪ এপ্রিল সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে ৬৪ জেলার জেলা ও দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং মহানগর এলাকার মহানগর দায়রা জজ ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে দিকনির্দেশনামূলক অভিভাষণ দেওয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক অভিভাষণ দেবেন। এছাড়াও অনুষ্ঠানে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।