করোনা সন্দেহে হবিগঞ্জের এক বিচারকের নমুনা আইইডিসিআরে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০ ১১:৪৩ পূর্বাহ্ণ

করোনা আক্রান্ত সন্দেহে হবিগঞ্জ জেলা জজ আদালতের এক বিচারকের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আধুনিক জেলা সদর হাসপাতাল থেকে সোমবার (২৩ মার্চ) বিকেলে এ নমুনা পাঠানো হয়। পাশাপাশি হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার শামীম আরা।

হাসপাতালের প্যাথলজি বিভাগ থেকে জানা যায়, সোমবার তিনজনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এদের মধ‌্যে একজন বিচারক, একজন সরকারি কর্মকর্তা এবং একজন আনসার সদস্য। তাদের মধ্যে আনসার সদস্যকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

আবাসিক মেডিক‌্যাল অফিসার শামীম আরা জানান, সোমবার দুপুরে ওই বিচারক অসুস্থ বোধ করলে নিজেই হাসপাতালে এসে ডাক্তারের সঙ্গে পরামর্শ নেন। এ সময় তাকে করোনা আক্রান্ত কিনা, তা পরীক্ষার জন্য পরামর্শ দেয়া হয়। সেই সঙ্গে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন চিকিৎসক। বিকেলে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।

এদিকে হবিগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানান, এ বিষয়ে ঢাকায় আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করা হলে সেখান থেকে স্যাম্পল সংগ্রহের পরামর্শ দেওয়া হয়। লক্ষণ অনুসারে ধারনা করা হচ্ছে, নেগেটিভ। তবে, সন্দেহ হিসেবে আমরা স্যাম্পল ঢাকায় পাঠিয়েছি।