‘আদালত বন্ধ থাকায় কোন মামলার ক্ষতি হবে না’ -আশ্বাস প্রধান বিচারপতির

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ এপ্রিল, ২০২০ ৯:৩০ অপরাহ্ণ
সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি সিনিয়র অ্যাডভোকেট এ.এম.আমিন উদ্দিন

করোনা ভাইরাস মোকাবিলার পরিস্থিতিতে সরকারের সাধারণ ছুটির সিদ্ধান্তের সাথে মিল রেখে উচ্চ আদালত সহ দেশের সকল অধস্তন আদালত বন্ধ থাকায় চলমান কোন মামলার ক্ষতি হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম কে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করনা ভাইরাস জনিত কারণে সুপ্রিম কোর্ট বন্ধ থাকায়, এই সময়ে বিভিন্ন মামলায় প্রদত্ত অনেক অন্তর্বর্তী আদেশ যথা জামিন, স্থগিতাদেশ, নিষেধাজ্ঞা, সারেন্ডারের তারিখ উত্তির্ন (পার হয়ে ) যাবে। এই বিষয়ে আমরা মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের সাথে দেখা করেছি, মাননীয় প্রধান বিচারপতি মহোদয় আমাদের আশ্বস্ত করেছেন যে, ‘এই বিষয়টি উনার নজরে আছে এবং এই বিষয়ে যথাযথ নির্দেশনা প্রদান করা হবে এবং কোন মামলায় ক্ষতি হবে না।’

সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন আরও বলেন, সাক্ষাতে মাননীয় প্রধান বিচারপতি আরও জানান, ‘আইনজীবীগণ আদালত খোলার পর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন; এছাড়া বিশেষ ক্ষমতা আইনের আওতায় আপীল, রিভিশন ইত্যাদি খোলার তারিখেই দায়ের করে তমাদি রক্ষা করা যাবে।’

উল্লেখ্য, আগামী ৯ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ এবং দেশের সকল অধস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট।