রংপুরে এক আইনজীবীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ১

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৫ জুন, ২০২০ ৯:২০ অপরাহ্ণ
ছবি - প্রতীকী

রংপুর নগরে আসাদুল হক (৬০) নামের এক আইনজীবীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। চুরি করতে গিয়ে ধরা পড়ায় ওই আইনজীবীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা।

আজ শুক্রবার বেলা দুইটার দিকে রংপুর সিটি করপোরেশন এলাকার ৩২ নম্বর ওয়ার্ডের ধর্মদাস বারো আউলিয়া এলাকার নিজ বাড়ি থেকে ওই আইনজীবীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রতন মিয়া (২২) নামের একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তি ওই এলাকার মৃত জাফর আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, আসাদুল হকের দুই মেয়ে। বড় মেয়ে অস্ট্রেলিয়াপ্রবাসী। করোনা–পরিস্থিতিতে কলেজপড়ুয়া ছোট মেয়েকে নিয়ে তাঁর স্ত্রী গ্রামের বাড়ি মিঠাপুকুর উপজেলার বালুয়া ছড়ান এলাকায় অবস্থান করছিলেন। ধর্মদাসের ওই বাড়িতে আসাদুল হক একা ছিলেন। আজ বেলা দেড়টার দিকে রতন মিয়া চুরি করতে গিয়ে ধরা পড়েন। এ সময় আসাদুল হকের গলায় ও পেটে ছুরিকাঘাত করে দেয়াল টপকে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় ব্যক্তিরা রতনকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে মহানগরের তাজহাট থানা–পুলিশ বাড়ি থেকে আইনজীবীর মরদেহ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেন গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চুরি করতে গিয়ে ধরা পড়ে আইনজীবী আসাদুল হককে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় রতন নামের একজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।