যুক্তরাষ্ট্রে বিচারকের বাড়িতে বন্দুক হামলা, সন্তান নিহত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২০ জুলাই, ২০২০ ৪:৩৬ অপরাহ্ণ
মার্কিন বিচারক এসথার সালাস

যুক্তরাষ্ট্রে এক ফেডারেল বিচারকের বাড়িতে ঢুকে গুলি চালিয়েছে বন্দুকধারীরা। এ ঘটনায় ওই বিচারকের সন্তান নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন বিচারকের স্বামী।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন থেকে জানা গেছে, কুরিয়ার সার্ভিসের কর্মী সেজে ওই বাড়িতে প্রবেশ করেছিল আততায়ীরা। হত্যকাণ্ডের নেপথ্য কারণ সম্পর্কে এখনও জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রবিবার (১৯ জুলাই) সন্ধ্যায় নিউ জার্সির নর্থ ব্রান্সউইক এলাকায় এসথার সালাস নামের ওই বিচারকের বাড়িতে এই হামলা হয়। এতে তার ২০ বছর বয়সী ছেলে ড্যানিয়েল অ্যান্ডার্ল মারা যান এবং স্বামী ডিফেন্স অ্যাটর্নি মার্ক অ্যান্ডার্ল (৬৩) গুরুতর আহত হন।

জানা গেছে, ঘটনার দিন সন্ধ্যার দিকে ফেডেক্স সার্ভিসের কর্মী সেজে বাসায় ঢুকেছিল হামলাকারী। ডাকে সাড়া দিয়ে দরজা খুলতেই ড্যানিয়েলের বুকে বেশ কয়েকবার গুলি করে ওই ব্যক্তি। শব্দ শুনে মার্ক এগিয়ে এলে তিনিও হামলার শিকার হন।

ধারণা করা হচ্ছে, হামলাকারী একাই ছিল। তাকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ৫১ বছর বয়সী এসথার বারাক ওবামার শাসনামলে জেলা আদালতের বিচারক হিসেবে নিয়োগ পান। এরপর থেকে বেশ কিছু হাই-প্রোফাইল মামলার রায় দিয়েছেন তিনি। বিচারক হিসেবে তিনি অনেক সময়ই হুমকি পেয়েছেন। তবে সম্প্রতি এমন কোনও ঘটনা ঘটেনি।