চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ আবেদন ও নালিশী অভিযোগ শুনানির সময়সূচি নির্ধারণ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২২ জুলাই, ২০২০ ৬:৩৪ অপরাহ্ণ
চট্টগ্রাম আদালত

নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চট্টগ্রামের আদালতে আত্মসমর্পণের আবেদন ও নালিশী অভিযোগ শুনানির জন্য নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

আজ বুধবার (২২ জুলাই) জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রায়হানুল ওয়াজেদ চৌধুরী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট রায়হানুল ওয়াজেদ জানান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট -এর কার্যালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী রোববার (২৬ জুলাই) থেকে নতুন সূচী কার্যকর হবে।

চট্টগ্রামের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনজীবীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা ও প্রচেষ্টায় চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর পেন্ডিং দরখাস্ত সমূহ নিষ্পত্তি হয়ে যাওয়া আগামী রোববার (২৬ জুলাই) থেকে প্রতিদিনের আত্মসমর্পণের আবেদন এবং নালিশী অভিযোগ বিষয়ে শুনানির জন্য সময়সূচী নির্ধারণ করা হয়েছে।

নতুন সূচী অনুযায়ী সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত ভার্চ্যুয়াল শুনানি, ১২টা থেকে ১টা নতুন মামলা ফাইলিং এবং দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত আত্মসমর্পণের আবেদন শুনানি অনুষ্ঠিত হবে।

নতুন মামলা ফাইলিং ও আত্মসমর্পণের আবেদনসমূহ সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের নিচ তলার ডেস্কে জমা দিতে হবে। এছাড়া দ্রুততম সময়ে কৌঁসুলিগণকে জামিননামা নিচ তলার ডেস্কে দাখিল করতে হবে। পাশাপাশি ইতোপূর্বে ই-মেইলের মাধ্যমে দাখিল করা এনআই অ্যাক্টের অভিযোগের মূল কপি ও প্রয়োজনীয় কাগজপত্র আগামীকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে নিচ তলার ডেস্কে জমা দিতে হবে।