গত সপ্তাহে নিম্ন আদালতে আত্মসমর্পণকারী ১১ হাজার ৭৯৬ জনের জামিন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২০ ২:৪৭ অপরাহ্ণ
আদালত

সারা দেশের অধস্তন আদালতসমূহে গত সপ্তাহে পাঁচ কার্যদিবসে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন ১১ হাজার ৭৯৬ জন অভিযুক্ত ব্যক্তি। একইসঙ্গে জামিন আবেদন নামঞ্জুর করে ৯৩৮ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ রোববার (২৬ জুলাই) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করছেন।

সারা দেশের অধস্তন আদালতে গত সপ্তাহে অর্থাৎ ১৯ থেকে ২৩ জুলাই পর্যন্ত পাঁচ কার্যদিবসে (রবিবার-বৃহস্পতি বার) ৪ হাজার ৩১০টি মামলায় আত্মসমর্পণ আবেদন নিষ্পত্তি হয়েছে। এ সময় ১১,৭৯৬ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে। পাশাপাশি ৯৩৮ জন আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এছাড়া, গত সপ্তাহে অর্থাৎ ১৯ থেকে ২৩ জুলাই পর্যন্ত পাঁচ কার্যদিবসে (রবিবার-বৃহস্পতি বার) সারা দেশে অধস্তন আদালতে ভার্চ্যুয়াল পদ্ধতিতে ১৫,৪৯৫টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৬,৮২২ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

আর গত ১১ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৫০ কার্যদিবসে সারা দেশে শিশু আদালতসহ অধস্তন আদালতে ভার্চ্যুয়াল শুনানিতে ১,৩৬,৩৯৯ টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৬৭,২২৯ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।