সুপ্রিম কোর্টের আইনজীবীদের জন্য ‘ফ্রি স্পেশালাইজড হেল্থ ক্যাম্প’

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২০ ১০:৪৯ পূর্বাহ্ণ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

প্রথমবারের মতো বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সমিতির সদস্য, কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের জন্য ‘ফ্রি স্পেশালাইজড হেল্থ ক্যাম্প’ আয়োজন করা হচ্ছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সমিতির কার্যকরী কমিটির সঙ্গে সেবাপ্রদানকারী ৩টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের দীর্ঘ বৈঠকে শনিবার (১৯ সেপ্টেম্বর) এই সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ২৩ এবং ২৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

সমিতি সূত্রে জানা গেছে, দেশের বরেণ্য বক্ষব্যাধি চিকিৎসক প্রফেসর ডাক্তার রাশিদুল হাসানের নেতৃত্বে একদল বিশেষজ্ঞ চিকিৎসক দু’দিনব্যাপী চিকিৎসা সেবা প্রদান করবেন। অ্যাডভোকেট শামসুদ্দিন বাবুল সেবাপ্রদানকারী ৩টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করবেন। ক্যাম্প চলাকালে অডিটরিয়ামে একটি অস্থায়ী ল্যাব স্থাপন করা হবে। যেখানে বিনামূল্যে ইসিজি, সিবিসি ব্লাড টেস্ট, ডায়াবেটিক টেস্টসহ বেশ কয়েকটি টেস্ট করানো যাবে।

এছাড়া প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের অনুমোদন সাপেক্ষে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারক ও তাদের পরিবার এবং সুপ্রীম কোর্টের কর্মকর্তা-কর্মচারীদেরকেও এই সুবিধা প্রদান করা হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়।