সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাগল বিক্রি: নিরাপত্তা কর্মীদের শোকজ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০২০ ১০:২৬ পূর্বাহ্ণ

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঘটে গেছে নজিরবিহীন এক ঘটনা। আদালত অঙ্গনে ছাগল এনে বিক্রির উদ্দেশ্যে উচ্চ স্বরে দাম হাঁকাচ্ছেন বিক্রেতা। গতকাল বুধবার (১৪ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে এ দৃশ্য দেখা গেছে।

পরে অবশ্য বিষয়টি সুপ্রিম কোর্ট প্রশাসনের নজরে এলে সুপ্রিম কোর্টের প্রবেশপথে নিরাপত্তার দায়িত্বে থাকা বেশ কয়েকজনকে শোকজ করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া কোন গেট দিয়ে তারা কোর্ট অঙ্গনে প্রবেশ করেছে তাও সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হচ্ছে।

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের রয়েছে চারটি প্রবেশ পথ। নিরাপত্তার স্বার্থে এসব প্রবেশ পথে সবসময়ই নিয়োজিত থাকেন আইনশৃঙ্খলাবাহিনী। অথচ নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রবেশ করেছে তিন ছাগল বিক্রেতা।

এসময় হাইকোর্টের এনেক্স ভবনের সামনে প্রতিটি ছাগলের মূল্য ২৬ হাজার বলে দাম হাঁকাতে থাকেন বিক্রেতারা। তাদের সঙ্গে ছিল মোট তিনটি ছাগল। ছাগল বিক্রেতাদের স্বীকারোক্তি, প্রবেশপথে কোনওরকম বাঁধা না পাওয়ায় তারা ছাগল বিক্রি করতে আদালত প্রাঙ্গণে প্রবেশ করেছেন।

এদিকে, সুপ্রিম কোর্ট অঙ্গনে ছাগল এনে উচ্চ স্বরে দাম হাঁকানোর ঘটনা নজরে আসে সেখানে দায়িত্বরত গণমাধ্যমকর্মীদের। পরে বেসরকারী টিভি চ্যানেল২৪ এর জ্যেষ্ঠ প্রতিবেদক মাসউদুর রহমান ছাগলসহ বিক্রেতাদের ছবি তার নিজস্ব ফেসবুকে শেয়ার করেন।

তবে সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে বলেন, তিনি এসব ঘটনার কিছুই জানেন না।