মেজর সিনহা হত্যা মামলার বৈধতা প্রশ্নে রিভিশন মামলার পরবর্তী শুনানি ১০ নভেম্বর

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২০ ৩:৪১ অপরাহ্ণ
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার চলমান বিচারিক কার্যক্রমকে বেআইনি ও অবৈধ দাবি করে আসামি পক্ষের করা ফৌজদারি রিভিশন মামলার শুনানি শেষে আগামী ১০ নভেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বাদীপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইলের আদালত আদালত এ আদেশ দিয়েছেন।

আদালতে বাদীপক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা।

এর আগে, গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি পুলিশের বহিষ্কৃত পরিদর্শক লিয়াকত আলীর পক্ষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে এ রিভিশন মামলা করা হয়েছিল। ওইদিন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইলের আদালতে দাখিলকৃত মামলার প্রাথমিক শুনানি শেষে বিচারক রিভিশন মামলাটি ( নং ১৮৯/২০২০) আমলে নিয়ে পূর্নাঙ্গ শুনানি ও আদেশের জন্য আজ ২০ অক্টোবর দিন ধার্য করা হয়েছিল।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ থেকে কক্সবাজারে ফেরার পথে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এরপর গত ৫ আগস্ট টেকনাফ থানার পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশের অভিযুক্ত ৭ কর্মকর্তাকে বরখাস্ত ও গ্রেফতার করা হয়েছে।