লিংকনস ইন -এর রিপ্রেসেন্টেটিভ কমিটির সদস্য নির্বাচিত হলেন ব্যারিস্টার রিফাত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২০ ১:০৭ অপরাহ্ণ
ব্যারিস্টার রিফাত রহমান

ইংল্যান্ড ও ওয়েলসের ব্যারিস্টারদের জন্য নির্ধারিত চারটি ইন -এর মধ্যে অন্যতম লিংকনস ইন অনারেবল সোসাইটির রিপ্রেসেন্টেটিভ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ব্যারিস্টার রিফাত রহমান।

মূলত ইংল্যান্ডে প্র্যাকটিস করছেন না কিন্তু লিংকনস ইন- এর সদস্য এমন ব্যারিস্টারদের প্রতিনিধিত্ব করবেন ব্যারিস্টার রিফাত রহমান। আগামী চার বছর তিনি এ পদে দায়িত্বপালন করবেন।

নির্বাচনে একমাত্র বাংলাদেশি প্রতিনিধি ব্যারিস্টার রিফাত যুক্তরাজ্যের ৬, পাকিস্তানের ৩ এবং ফ্রান্স ও মরিশাসের একজন করে মোট ১১ জন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে জয়ী হন।

নির্বাচিত হবার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ব্যারিস্টার রিফাত ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বলেন, আমার প্রতি আস্থা রাখার জন্য দেশ-বিদেশের সকল ব্যারিস্টারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিশেষ করে ব্যারিস্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, লিগ্যাল ভয়েস ফাউন্ডেশন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি এবং ব্রিটিশ ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

এছাড়া সংশ্লিষ্ট ব্যারিস্টার সম্প্রদায়ের সর্বোত্তম স্বার্থ রক্ষায় তাঁর প্রতি ব্যারিস্টারদের অবিচ্ছিন্ন সমর্থন, দিকনির্দেশনা ও প্রয়োজনীয় সহায়তা চেয়েছেন লিংকনস ইন অনারেবল সোসাইটির রিপ্রেসেন্টেটিভ কমিটির নবনির্বাচিত সদস্য।

এদিকে ব্যারিস্টার রিফাত রহমানের অনন্য সাফল্যে লিংকনস ইন মেম্বার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ -এর পক্ষ থেকে তাঁকে অভিনন্দন ও শুভ কামনা জানানো হয়েছে।