কাভার্ড ভ্যানে গোপন কামরা তৈরি করে গাঁজা পরিবহন, আটক ২

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৪ জানুয়ারি, ২০২১ ৩:৪৩ অপরাহ্ণ
কাভার্ড ভ্যানে গোপন কামরা তৈরি করে গাঁজা পরিবহন

রাজধানীর কদমতলী এলাকা থেকে কাভার্ড ভ্যানে করে অভিনব কায়দায় গাঁজা পরিবহনের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি কাভার্ড ভ্যান তল্লাশী করে মাদকসহ গতকাল রোববার (৩ জানুয়ারি) তাদেরকে গ্রেফতার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ রুবেল সরকার (৩৫) ও চালক মোঃ সুমন মিয়া (২৪)। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৪৮ কেজি গাঁজা ও গাঁজা পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে।

আজ সোমবার (৪ জানুয়ারি) ডিএমপি গোয়েন্দা অফিস কম্পাউন্ডে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, জব্দকৃত কাভার্ড ভ্যানের ভিতরে অভিনব কৌশলে একটি গোপন কামরা তৈরি করা হয়। যা গাড়ির ড্যাশবোর্ড হতে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে উক্ত কামরার অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা জোড়া করা যেত। মাদক পরিবহনের জন্য গাড়ির ভিতরের উক্ত গোপন কামরাটি ব্যবহার করা হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আরও বলেন, যে সকল মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে। আমরা তাদেরকে আমাদের পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোন তথ্য পেলেই আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

অভিযানের নেতৃত্ব দেয়া সহকারী পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী জানান, গ্রেফতারকৃতরা ব্রাহ্মণবাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা হতে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে গাজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসছিলো।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় মামলা রুজু হয়েছে।