মিথ্যা মামলা করায় এক ব্যক্তির কারাদন্ড

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২১ ৪:২০ অপরাহ্ণ
ফেনী জেলা জজ আদালত

পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগে এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেছেন ফেনীর একটি আদালত।

আজ সোমবার (১১ জানুয়ারী) ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালত এর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামির নাম করিম উল্লাহ্‌ হাজারী। তিনি ফেনী সদর থানাধীন মাষ্টার পাড়া সাকিনের আব্দুল কাদের হাজারীর পুত্র। উপস্থিত আসামীকে সাজা পরোয়ানমূলে জেল হাজতে প্রেরণ করেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এ.পি.পি নিমাই লাল সূত্রধর এবং আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট নুরুল ইসলাম।

আদেশের বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সালাহ উদ্দিন।

তিনি জানান, আসামীর সাথে তার প্রতিবেশী করিম উদ্দিন সরদার ও সুমনের বিরোধ থাকায় এই আসামী বাদী হয়ে ফেনী সদর থানায় জি.আর-৫৮০/১৫ দায়ের করেন। ওই মামলার তদন্ত শেষে এস.আই মো. আজিজ আহাম্মদ অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

পরবর্তীতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর নির্দেশক্রমে আসামী এজাহারকারীর বিরুদ্ধে এই মামলা দায়ের হয়। মামলায় ভূক্তভোগী করিম উদ্দিন সরদার ও মো. সুমন সাক্ষ্য প্রদান করেন। তদন্তকারী কর্মকর্তা মো. আজিজ আহাম্মদ বিস্তারিত সাক্ষ্য প্রদান করেন।

এরপর আদালতে উপস্থিত আসামী করিম উল্লাহ্‌ হাজারীর পক্ষে অ্যাডভোকেট নুরুল ইসলাম (৪) ও যুক্তিতর্ক শুনানী করে ক্ষমা প্রার্থনা করেন। আসামী নিজেও ক্ষমা প্রার্থনা করেন। আসামী সম্পূর্ণ জ্ঞাতসারে মিথ্যা মামলা দায়ের করায় আদালত আসামীকে কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।