করোনায় ঢাকা জেলা পিপি আব্দুল মান্নান মারা গেছেন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ জানুয়ারি, ২০২১ ১০:৩৯ অপরাহ্ণ

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আব্দুল মান্নান (৭০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্য হয়।

আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় ঢাকা মহানগর দায়রা জজ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন আব্দুল মান্নান। এরপর তিনি সুস্থ হন। কিছুদিন আগে আবার অসুস্থ হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি মারা যান।

আইনমন্ত্রীর শোক

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বুধবার এক শোকবার্তায় আইনমন্ত্রী বলেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান একজন দক্ষ, অভিজ্ঞ, বিশ্বাসী ও দায়িত্বশীল আইনজীবী ছিলেন। এসব গুণাবলীর কারণেই তিনি ২০০৯ সাল থেকে আমৃত্যু ঢাকা জেলার পিপি পদে অধিষ্ঠিত ছিলেন। তার মৃত্যুতে আইন অঙ্গনে এক বিরাট শূন্যতা তৈরি হলো যা সহজে পূরণ হওয়ার নয়।

মন্ত্রী শোকাবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।