ব্যারিস্টার পরিচয় দেয়া ভুয়া আইনজীবী আটক

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৯ জানুয়ারি, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
কামরুল ইসলাম হৃদয়

নিজেকে ব্যারিস্টার পরিচয় দেওয়া এক ভুয়া আইনজীবীকে আটক করেছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। আটককৃত প্রতারকের নাম কামরুল ইসলাম হৃদয়।

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রায়হানুল ওয়াজেদ চৌধুরী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আইনজীবী রায়হান জানান, ওই আইনজীবীর দ্বারা প্রতারিত হওয়া আকাশ নামের এক বিচারপ্রার্থী কামরুল ইসলাম হৃদয়কে কয়েক ঘণ্টা ফলো করে ফাঁদে ফেলে তাকে আটক করে। এরপর আইনজীবী পরিচয়ে প্রতারণাকারী এই ব্যক্তিকে সমিতির অফিসে হস্তান্তর করেন ওই বিচারপ্রার্থী।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সমিতির পক্ষ থেকে এই প্রতারকের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান অ্যাডভোকেট রায়হান।

কামরুল ইসলাম হৃদয়কে আটকের পর তার কাছে পাওয়া নিজস্ব ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। যেখানে তিনি ঢাকা জজ কোর্ট ও সুপ্রিম কোর্টের চেম্বারের ঠিকানা উল্লেখ করেছেন।

এছাড়া দ্য ব্যারিস্টার নামক সংগঠনের সম্পাদক, দ্যা ওয়ার্ল্ড ব্যাংকের কর্পোরেট কনসালটেন্ট, সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের আন্তর্জাতিক সম্পাদকসহ ভূঁইয়া এন্ড এসোসিয়েটের সিনিয়র এসোসিয়েট পদে আছেন বলে উল্লেখ করেন।

এছাড়াও ভিজিটিং কার্ডে তিনি নিজেকে ইংল্যান্ড ও ওয়েলসের ব্যারিস্টারদের জন্য নির্ধারিত চারটি ইন -এর মধ্যে অন্যতম লিংকনস ইন -এর সদস্য বলেও উল্লেখ করেন।

আরও পড়ুন: ‘ভূয়া ব্যারিস্টার’ অভিযোগে এজাহার দায়ের সুপ্রিম কোর্টের এক আইনজীবীর

এর আগেও কামরুল ইসলাম হৃদয়ের বিরুদ্ধে আইনজীবী পরিচয়ে প্রতারণার অভিযোগ উঠেছিল। তার বিরুদ্ধে ‘ভুয়া ব্যারিস্টার’ অভিযোগে ডিএমপি পুলিশ কমিশনারের কাছে ইমেইলের মাধ্যমে এজাহার পাঠিয়েছিলেন আদালত অঙ্গনে টাউট, দালাল, দুর্নীতি নির্মূল আন্দোলনের আহবায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া।