বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণে নিবন্ধনের শেষ সময় ৩১ জানুয়ারি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০২১ ৫:৩৮ অপরাহ্ণ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

দেশের সর্বোচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিতদের জন্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক আইনজীবীদের আগামী ৩১ জানুয়ারির মধ্যে নিবন্ধন করতে হবে।

আজ রোববার (২৪ জানুয়ারি) সমিতির ক্রীড়া সাব কমিটির সদস্য সচিব মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সাধারণ ও সিনিয়র গ্রুপ এই দুইভাগে বিভক্ত হয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সমিতির সদস্যদের মধ্যে ৫০ বছরের উর্ধ্বে বয়স হলে তিনি সিনিয়র গ্রুপে এবং ৫০ এর নিচে বয়স হলে সাধারণ গ্রুপে অংশ নিতে পারবেন।

প্রতিযোগিতায় ব্যাডমিন্টন, দাবা, লুডু, বিলিয়ার্ড/পুল ও কেরাম খেলা অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যাডমিন্টন খেলায় নারী-পুরুষ উভয়ই একক ও দ্বৈতভাবে অংশ নিতে পারবেন।

এছাড়া দাবা এবং বিলিয়ার্ড/পুল খেলায় নারী-পুরুষ উভয়ই অংশ নিতে পারলেও লুডুতে কেবল নারী আইনজীবীরাই অংশ নিতে পারবেন। আর কেরাম প্রতিযোগিতা হবে দ্বৈত। তবে এ খেলায় অংশগ্রহণের নারী/পুরুষ কারো বিষয় নির্দিষ্ট করা হয়নি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক আইনজীবীদের আগামী ৩১ জানুয়ারির মধ্যে নিবন্ধন করতে হবে।

এক্ষেত্রে সমিতির অফিসে নিজ নিজ নাম এবং দ্বৈত খেলার ক্ষেত্রে পার্টনারের আইডি ও নাম্বারসহ নিবন্ধন করতে হবে।

তবে কোন খেলোয়াড় দুইটির বেশি খেলায় অংশ নিতে পারবেন না। টুর্নামেন্ট পরিচালনা কমিটি খেলার সময়সূচি এবং ফিকচার পরবর্তীতে জানিয়ে দেবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।