ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনী তফসীল ঘোষণা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৮ জানুয়ারি, ২০২১ ১২:১৯ অপরাহ্ণ
ঢাকা আইনজীবী সমিতি

এশিয়ার বৃহত্তম বার খ্যাত ঢাকা আইনজীবী সমিতির ১০২১-২০২২ বর্ষের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত সময়সূচী অনুযায়ী দুইদিন ব্যাপী এ নির্বাচন আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সমিতির বর্তমান কমিটির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এইচএম মাসুম ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার ঢাকা আইনজীবী সমিতির ১০২১-২০২২ বর্ষের নির্বাচনী তফসীল সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছেন।

অ্যাডভোকেট মাসুম জানান, আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টা বিরতি থাকবে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোঃ আব্দুল্লাহ আবু স্বাক্ষিরত বিজ্ঞপ্তি অনুযায়ী, মনোনয়নপত্র বিতরণ, দাখিল ও গ্রহণের সময়সীমা ৩১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

নির্ধারিত তারিখে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আইনজীবী সমিতির মূল ভবনের তৃতীয় তলার নির্বাচন কমিশন কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ, দাখিল ও গ্রহণ কার্যক্রম চলবে।

এরপর ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ তালিকা প্রকাশ করা হবে ৭ ফেব্রুয়ারি। আর ৮ ফেব্রুয়ারি প্রার্থিদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে প্রার্থী পরিচিতি সভা।