সাদা প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ড. বশির, সদস্য সচিব সাজু

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৭ অপরাহ্ণ

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক করা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ এবং সদস্য সচিব করা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক ও সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ মোতাহার হোসেন সাজু কে।

এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সাদা প্যানেলে নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু সভাপতি পদে এবং অ্যাডভোকেট মো.আব্দুল আলিম মিয়াকে (জুয়েল) সম্পাদক পদে।

অন্যান্য পদে প্রার্থীগণ হলেন; সহ-সভাপতি- এডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা, সহ-সভাপতি, এডভোকেট মো আলী আজম, কোষাধ্যক্ষ- ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক- ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি, সহ-সম্পাদক- এডভোকেট নুরে আলম উজ্জ্বল, সদস্য পদে যথাক্রমে- এডভোকেট মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মো. সানোয়ার হোসেন, এডভোকেট এবিএম শিবলী সালেকীন, এডভোকেট মো. সিরাজুল হক, এডভোকেট মহিউদ্দিন আহমেদ, এডভোকেট মাহফুজুর রহমান রোমান।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের নির্বাচনে আগামী ১০ ও ১১ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২০-২১ সেশনের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন সরকার দল সমর্থক সাদা প্যানেলের জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন। অন্যদিকে সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থক নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।