চট্টগ্রামে নালায় পড়ে ২ জনের মৃত্যুর ঘটনায় আইনি নোটিশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২১ ৫:৪০ অপরাহ্ণ
আইনি নোটিশ

চট্টগ্রামে এক মাসের মধ্যে একজন সবজি বিক্রেতা ও এক বিশ্ববিদ্যালয় ছাত্রী নালায় পড়ে মৃত্যুর ঘটনায় আইনি নোটিশ পাঠানো হয়েছে।

মানবাধিকার সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে মঙ্গলবার (১৯ অক্টোবর) এ নোটিশ পাঠান  আইনজীবী আব্দুল হালিম।

স্থানীয় সরকার সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়।

পরে আব্দুল হালিম বলেন,সবজি বিক্রেতা সালেহ আহমেদকে খুঁজেই পাওয়া যায়নি। আর বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ পাওয়া গেছে। কিন্তু এর দায় সিটি করপোরেশনও নিচ্ছে না। আবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও নিচ্ছে না। নালাগুলো খোলা রাখার দায় কার, সেটা কেউ বলছে না। আমরা নোটিশ দিয়েছি কয়েকটি কারণে। সেগুলো হলো-তাদের পরিবারকে কোনো ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কিনা, ওইসব ঘটনায় মামলা হয়েছে কিনা, মামলা হলে প্রতিবেদন দেওয়া হয়েছে কিনা।

এছাড়া এসব দূর্ঘটনা প্রতিরোধে কেনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা। নোটিশে সাত দিনের সময় দেওয়া হয়েছে। সন্তোষজনক জবাব না পেলে কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করবো।

গত ২৫ অগাস্ট মুরাদপুর এলাকায় খালে পড়ে তলিয়ে যান সালেহ আহমদ। ২৭ সেপ্টেম্বর আগ্রাবাদে নবী টাওয়ারের কাছাকাছি নাছিরছড়া খালে পড়ে তলিয়ে যায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সেহেরীন মাহবুব সাদিয়া। পাঁচ ঘণ্টার চেষ্টার তার লাশ উদ্ধার হয়।