হাইকোর্ট পারমিশন : মৌখিক পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৩০৫৯

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১৩ আগস্ট, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ

আইনজীবী হিসেবে হাইকোর্টে প্র্যাকটিস (হাইকোর্ট পারমিশন) করার জন্য গৃহীত মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মৌখিক পরীক্ষায় ৩ হাজার ৫৯ জন কৃতকার্য হয়েছেন।

আজ শনিবার (১৩ আগস্ট) এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান এবং বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন কর্তৃক স্বাক্ষর ও অনুমোদনের পর এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

বিস্তারিত ফলাফল জানতে বিজ্ঞপ্তি দেখুন

বার কাউন্সিল সূত্রে জানা গেছে, নিয়মিত, অনিয়মিত (দ্বিতীয়বার অংশগ্রহণকারী) এবং অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাসহ মোট ৩ হাজার ৩১৩ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে ৩ হাজার ৫৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এছাড়া একজন প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছে।

এর আগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা গত ২৪ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এরপর গত ৫, ৬, ৭ এবং ৮ আগস্ট টানা চারদিন সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে মৌখিক পরীক্ষা দেন অনিয়মিত (দ্বিতীয়বার অংশগ্রহণকারী) এবং অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাগণ। এসময় মৌখিক পরীক্ষায় নিয়মিত প্রার্থীদের মধ্যে যারা বন্যা কবলিত হওয়ায় এবং পবিত্র হজ্জ পালনের কারণে অংশগ্রহণ করতে পারেননি তাদেরকেও সুযোগ দেওয়া হয়।