প্রচারণায় খালেদার ছবি ব্যবহার করায় এলডিপি মহাসচিবের জরিমানা

প্রচারণায় খালেদার ছবি ব্যবহার করায় এলডিপি মহাসচিবের জরিমানা

নির্বাচনি প্রচারণায় ব্যানার-পোস্টারে খালেদা জিয়ার ছবি ব্যবহার করায় কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের ২০ দলীয় জোটের ধানের শীষ প্রার্থী এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে আদালত রেদোয়ান আহমেদকে ১০ হাজার টাকা জরিমানা করেন। গতকাল শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের পরিচালক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম এ জরিমানা আদায় করেন।

নাঈমা ইসলাম জানান, ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ তার নিজ দল এলডিপি প্রধান কর্নেল অলি আহমেদের ছবি ব্যবহার না করে বিএনপি চেয়ারপারসনের ছবি ব্যবহার করে ব্যানার ও পোস্টার সাঁটিয়েছেন। সেগুলো অপসারণ করার জন্য তাকে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে তিনি সেগুলো অপসারণ না করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

২০ দলীয় জোট প্রার্থী ড. রেদোয়ান আহমেদ বলেন, ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আমাদের নেতাকর্মীরা ২০ দলীয় জোট প্রধান বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার ও ব্যানার সাঁটিয়েছেন। সে সময় আমাদের লিখিত বা মৌখিকভাবে এসব কোনও নিষেধাজ্ঞা দেয়া হয়নি।

তিনি আরও বলেন, শুক্রবার সহকারী রিটার্নিং কর্মকর্তা আমাকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন সকল পোস্টার ও ব্যানার সরানোর জন্য। কিন্তু এত অল্প সময়ে পুরো উপজেলার ব্যানার ও পোস্টার সরানো সম্ভব হয়নি। পরে শনিবার এ অজুহাতে আমাকে জরিমানা করা হয়।