সুপ্রিম কোর্টে অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীর নামাযে জানাজা অনুষ্ঠিত

সদ্য প্রয়াত জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীর দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার পর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার এ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন, সম্পাদক এএম মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর গোলাম আরিফ টিপু, অ্যাডভোকেট একেএম আমিন উদ্দিন মানিক ও সুপ্রিম কোর্টের অন্যান্য আইনজীবী, তার বড় ভাই ড. আবুল কালাম আজাদ এবং পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর।

শ্বাসকষ্টজনিত কারণে গত শনিবার (২৮ ডিসেম্বর) ফজিলাতুন্নেছা বাপ্পীকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পরে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ফজিলাতুন্নেছার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শোক বিবৃতিতে প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।