প্রতিষ্ঠা বার্ষিকীতে ল’ইয়ার্স ক্লাবকে বিচারক-আইনজীবীদের শুভেচ্ছা

সম্পূর্ণ আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীতে বিচারক, আইনজীবী, আইনের শিক্ষক, আইনজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ আইন সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এর মধ্যে রয়েছেন- বিচারপতি মোঃ আশরাফুল কামাল, বিচারপতি শেখ হাসান আরিফ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলমগীর মোহাম্মদ ফারুকী, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেব, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, সহকারী জজ কাজী শরিফুল ইসলাম, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি রতন কুমার রায়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, সুপ্রিম কোর্টের আইনজীবী নেতা শাহ্‌ মঞ্জুরুল হক, জেসমিন সুলতানা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ মাহমুদ বাশার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক খায়ের মাহমুদ, সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌস, সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি ও দৈনিক আইন বার্তার সম্পাদক জাহাঙ্গীর হোসেন দুলাল, ঢাকা আইনজীবী সমিতির দপ্তর সম্পাদক এইচ এম মাসুম, চট্টগ্রাম আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জিনাত সোহানা চৌধুরী, আইনজীবী ও আইনের লেখক তানজিম আল ইসলাম, আইনজীবী ও আইনগ্রন্থ প্রণেতা সিরাজ প্রামাণিক প্রমুখ।

এক শুভেচ্ছা বার্তায় সাবেক ডেপুটি আটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ মোতাহার হোসেন সাজু লিখেছেন, ‘Lawyers Club এর পথচলার ৭ বছরে ইতিমধ্যে আইনাঙ্গনে পাঠক নন্দিত হয়েছে। অত্যন্ত সাহসিকতার সাথে সত্যানুসন্ধানে দুর্বার গতিতে এগিয়ে চলছে। যাকে অনুসরণ করছে অনেকে। অনেক অনেক শুভ কামনা পর্দার নেপথ্যের ব্যক্তিদের প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা।’

এছাড়া আইন শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন – দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (নিলস) বাংলাদেশ শাখার অভিনন্দন বার্তায় জানানো হয়, ‘সম্পূর্ণ আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘লইয়ারস-ক্লাব-বাংলাদেশ’ ৬ বছর পেরিয়ে ৭ম বছরে যাত্রা শুরু করেছে, আমরা আইনের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন – দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (নিলস) বাংলাদেশ শাখার পক্ষ থেকে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশকে ৭ম বছরে পদার্পণ উপলক্ষে অসংখ্য অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই এবং সফলতার সাথে ৬ বছর আইন অঙ্গনের গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ এবং সময়োপযোগী বিভিন্ন লেখনীর মাধ্যমে আইনাঙ্গনকে আরো সমৃদ্ধ করার নিরলস প্রচেষ্টার জন্য বাংলাদেশের আইনের শিক্ষার্থীদের পক্ষ থেকে লইয়ারসক্লাববাংলাদেশকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

সম্পাদক মহোদয় অ্যাডভোকেট বদরুল হাসান কচি স্যারকে অগণিত শুভেচ্ছা এবং অভিনন্দন এই প্রচেষ্টার জন্য। নিলসের বিভিন্ন কার্যক্রমগুলো এই নিউজ পোর্টালে প্রচারের মাধ্যম সবসময় নিলসকে এবং নিলসের কাজকে উৎসাহিত করে যাবার জন্য স্যারকে বিশেষভাবে নিলস পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা আপনার এই কার্যধারা অব্যাহত থাকুক সেই প্রত্যাশা ব্যক্ত করছি এবং সামনে আরো ব্যাপক পরিসরে যেনো ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ কাজ করে যেতে পারে সেই শুভকামনা করছি।’

প্রসঙ্গত, আইন, আদালত ও মানবাধিকার কেন্দ্রিক সম্পূর্ণ আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ছিল গতকাল। ২০১৪ সালের ৪ নভেম্বর ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমের পথচলা শুরু হয়। গতকাল বিচারক, আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের মুখপাত্র হিসেবে পরিচিত ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম আইন বিষয়ক সংবাদ সেবায় ৭ম বছরে পদার্পণ করল।