আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

মিথ্যা মামলা করায় বাদীকে জরিমানা, মামলা খারিজ

মিথ্যা দাবীতে মামলা করায় বাদীপক্ষকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ প্রদানের আদেশ দিয়েছেন গাইবান্ধার একটি আদালত। বাদীর মামলা খারিজ করে দিয়ে ক্ষতিপূরণের অর্থ মিথ্যা মামলায় ক্ষতিগ্রস্থ বিবাদী পক্ষকে প্রদান করার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার বার (৫ নভেম্বর) বিকেলে গাইবান্ধার সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ জুনাইদ এই আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, বাদী পক্ষের সমুদয় সম্পত্তি তাদের পিতা ১৯৬৪ সালের বিক্রির সমুদয় বিষয় গোপন করে মিথ্যা দাবীতে ৪৫/১১ নম্বর বাটোয়ারা মামলা আনয়ন করায় মামলার বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণের আদেশ দিয়েছেন আদালত।

আগামী ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণের অর্থ ক্ষতিগ্রস্থ বিবাদী পক্ষকে প্রদানের নির্দেশ দেন। বাদীপক্ষ ক্ষতিপূরণের অর্থ স্বেচ্ছায় প্রদান না করলে আদালতের মাধ্যমে বিবাদী পক্ষ আদায় করে নিতে পারবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী মো: রেজাউল করিম আদেশের সত্যতা স্বীকার করে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বলেন, মিথ্যা মামলায় এই আদালত নিয়মিতভাবে ক্ষতিপূরণের আদেশ দেওয়ায় গাইবান্ধার আদালত অঙ্গনে এর ইতিবাচক প্রভাব পড়েছে, মিথ্যা সিভিল মামলা দায়ের কম হচ্ছে।