বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ

তাপসের বিরুদ্ধে খোকনের বিভ্রান্তিকর বক্তব্যে আইনজীবী পরিষদের প্রতিবাদ

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে সাবেক মেয়র সাঈদ খোকন এর অসত্য তথ্য সম্বলিত বিভ্রান্তিকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

আজ রোববার (১০ জানুয়ারি) সংগঠনের নির্বাহী সদস্য মো আওলাদ হোসেন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের কান্ডারী, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ লিবারেশন ফোর্স তথা মুজিব বাহিনীর অন্যতম প্রধান সর্বাধিনায়ক ও বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি’র কনিষ্ঠ সন্তান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নবম, দশম ও একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হয়ে পরবর্তীতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হয়ে দায়িত্বভার গ্রহণ করেন।

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ও একান্ত আস্থাভাজন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণ করার পর থেকেই নাগরিক জীবনের মান উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ভূয়সি প্রশংসিত হয়েছে। মেয়র দীপ্ত কণ্ঠে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছেন।

নাগরিক জনহিতকর ভূমিকায় বিভ্রান্ত হয়ে স্বার্থান্বেষী বিশেষ মহলের ষড়যন্ত্রে সাবেক মেয়র সাঈদ খোকন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও মধুমতি ব্যাংকের সুনাম ক্ষুণ্ণ করার জন্য বিভিন্ন অসত্য কাল্পনিক তথ্য উল্লেখ করে বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে বক্তব্য প্রদান করে হেয় প্রতিপন্ন করার হীন চেষ্টারত, যা অনাকাঙ্ক্ষিত।

এমতাবস্থায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে সাবেক মেয়র সাঈদ খোকনের এইরূপ অসত্য কাল্পনিক ও কল্পনাপ্রসূত মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়েছে। পাশাপাশি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয় বিবৃতিতে।