ফেনী জেলা জজ আদালত
ফেনী জেলা জজ আদালত

আদালত কর্মচারীর বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ, ব্যবস্থা নিতে আইনজীবীর আবেদন

শ্রীকান্ত দেবনাথ: ফেনী জেলা ও দায়রা জজ আদালতের সেরেস্তাইয় কর্মরত দুই কর্মচারীর বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা চেয়ে লিখিত আবেদন করেছেন এক আইনজীবী।

জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট রবিউল হক ফরহাদ রোববার (১৬ জানুয়ারি) দায়রা জজ আদালত বরাবর এ আবেদন করেন। আবেদনের অনুলিপি আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রেরণ করা হয়।

লিখিত আবেদনে ওই আইনজীবী বলেন, মাদক আইনের একটি মামলায় আসামিপক্ষের আইনজীবী তিনি। গত ৯ জানুয়ারি মামলাটি বিচার ও নিষ্পত্তির জন্য আমলি আদালত থেকে দায়রা আদালতে বদলি করা হয়। উক্ত মামলাটি আগামী ৮ ফেব্রুয়ারি দায়রা আদালতে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য আছে। এজন্য গত ১২ জানুয়ারি মামলার নথি সংশ্লিষ্ট আদালতের সেরেস্তায় যায়।

অ্যাডভোকেট রবিউল হক ফরহাদের অভিযোগ, ওই মামলায় তিনি মক্কেলের পক্ষে পুট-আপ পিটিশন সহ জামিনের দরখাস্ত দাখিলের জন্য সেরেস্তায় যোগাযোগ করেন। সেখানে নিযুক্ত কর্মচারী মহি উদ্দিন বাবলু ও মহি উদ্দিন রাসেল মামলায় দায়রা নম্বর প্রদানের জন্য অনৈতিকভাবে ঘুষ দাবি করেন। দাবীকৃত ঘুষ প্রদান না করলে পরবর্তী ধার্য (৮ ফেব্রুয়ারি) তারিখের পূর্বে দায়রা নম্বর প্রদান করা হবে না বলেও তারা জানান।

আত্মপক্ষ সমর্থন পূর্বক জামিন প্রার্থনা করা হাজতি আসামির সাংবিধানিক অধিকার উল্লেখ করে রবিউল হক আবেদনে আরও বলেন, সেরেস্তার অসাধু কর্মচারীদের অনৈতিক দাবির প্রেক্ষিতে আসামি সাংবিধানিক অধিকার ও ন্যায় বিচার হতে বঞ্চিত হচ্ছেন।

এমতাবস্থায় ন্যায় বিচারের স্বার্থে আবেদন গ্রহণ করে সেরেস্তা কর্মচারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের আর্জি জানান তিনি।

ফেনী প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম