সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও সোনালী ব্যাংক লিমিটেড সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও সোনালী ব্যাংক লিমিটেড -এর দ্বিপাক্ষিক বৈঠক-এর দ্বিপাক্ষিক বৈঠক
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও সোনালী ব্যাংক লিমিটেড -এর দ্বিপাক্ষিক বৈঠক

সোনালী ব্যাংক-সুপ্রিম কোর্ট বারের বৈঠক, সমিতির সদস্যদের সুবিধা বাড়ছে

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও সোনালী ব্যাংক লিমিটেড -এর দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের জন্য সুযোগ-সুবিধা বাড়ছে।

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সমিতির ম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের নেতৃত্বাধীন ঊর্ধ্বতন ব্যাংক কর্মকর্তাদের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

দ্বিপাক্ষিক বৈঠকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের সুযোগ-সুবিধা বৃদ্ধির নিমিত্তে চারটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গৃহীত সিদ্ধান্তসমূহ নিম্নরূপ –

(১) সদস্যরা বার্ষিক চাঁদাসহ সমিতির প্রাপ্য টাকা অনলাইনে পরিশোধ করার জন্য ব্যবস্থা করা হবে। এক সপ্তাহের মধ্যে অনলাইন পেমেন্ট সফটওয়্যার তৈরির কাজ শুরু হবে। সফটওয়্যারে সমিতির লোগো ব্যবহার করা হবে এবং শুধুমাত্র সমিতির সদস্যরাই ওই সফটওয়্যারে প্রবেশের (Access) সুযোগ পাবেন। সফটওয়্যার তৈরিতে সমিতির প্রতিনিধিত্ব করবেন কার্যকরী কমিটির সদস্য ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ।

(২) সমিতির সদস্যরা বিদ্যমান বেনাভোলেন্ট ফান্ড ও কন্ট্রিবিউটরি বেনিফিট ফান্ড থেকে প্রাপ্য অর্থের বিপরীতে সোনালী ব্যাংক থেকে ঋণ গ্রহণ করতে পারবেন।

(৩) সমিতির সদস্যরা বেনাভোলেন্ট ফান্ড ও কন্ট্রিবিউটরি বেনিফিট ফান্ডের বিপরীতে ক্রেডিট কার্ড গ্রহণ করতে পারবেন।

(৪) সোনালী ব্যাংকে বর্তমানে জমাকৃত স্থায়ী আমানতে মুনাফার (FDR) হার ১% বৃদ্ধি করা হয়েছে।

এসব সিদ্ধান্তের ফলে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের দীর্ঘদিনের দাবি/চাহিদা পূরণ হচ্ছে।