নীলফামারীতে আইনজীবী সমিতির উদ্যোগে দু’দিন ব্যাপী বইমেলা চলছে

নীলফামারী জেলা আইনজীবী সমিতির উদ্যোগে দু’দিন ব্যাপী বইমেলা শুরু হয়েছে। জেলা জজ আদালত প্রাঙ্গণে সোমবার (২৮ মার্চ) মেলা উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ রেজাউল করিম সরকার।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আল-ফারুক আব্দুল লতিফের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট মমতাজুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ করিম সরকার এরকম একটি সুন্দর আয়োজন করার জন্য সমিতিকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে সর্বসাধারণের জন্য উন্মুক্ত ও আরো নানা ধরনের বইয়ের স্টল নিয়ে মেলার আয়োজন করার আহ্বান জানান।

সঞ্চালনার এক পর্যায়ে অ্যাডভোকেট আল-ফারুক আব্দুল লতিফ বলেন, জেলা আইনজীবী সমিতির বর্তমান লাইব্রেরী সম্পাদক এডভোকেট গোলাম মোস্তফা সজীবের ঐকান্তিক প্রচেষ্টায় ও কয়েকদিনের অক্লান্ত পরিশ্রমে সফল ভাবে আজকে বই মেলার শুভ উদ্বোধন হলো সে কারণে আমরা তাকে ধন্যবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর সিনিয়র বিচারক মুনসুর আলম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মাহবুবুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল হক, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাফিজুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদ হাসান, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) খন্দকার এটিএম তোফায়েল, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান, সহদেব চন্দ্র রায়, জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ উৎপল ঘোষ, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহীন কবির ও জাহিদ হাসান, সিনিয়র সহকারী জজ সৈয়দপুর সোহাগ আলী, সহকারী জজ কিশোরগঞ্জ জয় কিশোর নাগ।

এছাড়াও জেলা আইনজীবী সমিতির সহ-সম্পাদক অ্যাডভোকেট আল মাসুদ চৌধুরী, কোষাধক্ষ্য এটিএম ফেরদৌস আলম, লাইব্রেরী সম্পাদক গোলাম মোস্তফা সজীব সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এসময় লেখক ও আইনজীবী জাহাঙ্গীর আলম সরকারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দুই দিনব্যাপী এই মেলার সমাপনী আজ মঙ্গলবার (২৯ মার্চ)। আয়োজকরা জানান, মেলায় ১০টি স্টল স্থান পেয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

জানা গেছে, এর আগে এরকম কোন মেলার আয়োজন করা হয়নি। এবারই প্রথমবারের মতো বইমেলার আয়োজন করে আইনজীবী সমিতি।