ভারতের দিল্লীর রোহিণী জেলা আদালত
ভারতের দিল্লীর রোহিণী জেলা আদালত

ভারতে আদালত চত্বরে গুলি, আহত আইনজীবী

ভারতের দিল্লীর রোহিণী জেলা আদালত চত্বরে ফের চলল গুলি। আদালতের নিরাপত্তার দায়িত্বে থাকা এক ব্যক্তির বন্দুক থেকে গুলি চলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এসময় একজন আইনজীবী আহত হয়েছে।

গতকাল শুক্রবার (২২ এপ্রিল) আদালতের কাজ শুরু হওয়ার পরপরই এ ঘটনা ঘটে। এদিকে আদালত চত্বরে গুলির ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনার সঙ্গে সঙ্গে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এ বিষয়ে স্থানীয় পুলিশের ডিসিপি প্রণব তায়াল বলেছেন, “দুই অ্যাডভোকেট – সঞ্জীব চৌধুরী এবং ঋষি চোপড়া – এবং জনৈক ব্যক্তি রোহিত বেরির মধ্যে একটি ঝগড়া হয়েছিল এবং ধস্তাধস্তির সময় তারা আদালতের ৪ নম্বর গেটে প্রবেশ করে, যেখানে মারধর চলতে থাকে। গেটে মোতায়েন ন্যাপের একজন কনস্টেবল পরিস্থিতির মধ্যে হস্তক্ষেপ করেন এবং মাটিতে একটি গুলি ছোড়ে।”

ডিসিপি প্রণব আরও বলেন, “এই ঘটনায় কেউ গুলিবিদ্ধ হননি, তবে একজন আইনজীবী তার হাঁটুতে আঘাত পেয়েছিলেন কারণ তিনি ধস্তাধস্তির সময় সেখানে কংক্রিটের পথে পড়ে গিয়েছিলেন। খালি কার্তুজটি উদ্ধার করা হয়েছে এবং পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছে।”

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে এই রোহিনী আদালতেই গ্যাংওয়ারের জেরে গুলিতে মৃত্যু হয়েছিল ৬ জনের। এরপর ডিসেম্বরে বিস্ফোরণের ঘটনার পর সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল আদালতের কাজ।