আইনজীবীদের কিউবিক্যাল সমস্যা নিরসনে ভবন নির্মাণের উদ্যোগ, পরিদর্শনে আসলেন প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের কিউবিক্যাল সমস্যা নিরসনে নতুন ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ২০তলা ভবন নির্মাণ করা হবে।

এ লক্ষ্যে আজ বুধবার (১১ মে) সমিতির সভাপতির কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আইনজীবীদের জন্য নতুন ভবন নির্মাণের বিষয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ আপীল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ, অ্যাটর্নি জেনারেল এ.এম. আমিন উদ্দিন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও পিডব্লিওডি -এর প্রকৌশলীদের সঙ্গে সমিতির সভাপতি মোঃ মোমতাজউদ্দিন ফকির এবং সম্পাদক মোঃ আবদুন নূর দুলালসহ কার্যকরী কমিটির সদস্যগণ ও বারের নেতৃবৃন্দের মত বিনিময় হয়। 

সমিতির সভাপতি মোমতাজউদ্দিন ফকিরের সাথে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম -এর এই ব্যাপারে কথা হলে তিনি জানান, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের কিউবিক্যাল সমস্যা নিরসনসহ আধুনিক সুযোগ-সুবিধার জন্য নতুন বিল্ডিং নির্মাণের স্থান পরিদর্শন করেন মাননীয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সাথে ছিলেন আপীল বিভাগের অন্যান্য বিচারপতিসহ গণপূর্ত মন্ত্রণালয়ের প্রকৌশলীগণ।

তিনি আরো বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী নতুন বিল্ডিং নির্মাণের মধ্য দিয়ে কিউবিক্যালসহ সকল প্রকার আধুনিক সুযোগ-সুবিধার ব্যবস্থা হবে ইনশাআল্লাহ।

এ সময় সমিতির সকল সদস্যদের পক্ষ থেকে প্রধান বিচারপতি এবং অন্যান্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতাও জানান দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনের নবনির্বাচিত সভাপতি।