শিশুর ডিএনএ পরীক্ষায় মিললো ধর্ষণের সত্যতা, কারাগারে আইনজীবী
কারাগার (প্রতীকী ছবি)

মামলার ভয় দেখিয়ে টাকা দাবি, ভুয়া পুলিশ কর্মকর্তা কারাগারে

অস্ত্র আইনে মামলা করার ভয় দেখিয়ে ফেনীর যুবলীগের এক নেতার কাছ থেকে টাকা দাবির অভিযোগ করেছিলেন প্রতারক মো. আজিম হোসেন (২৭)। নিজেকে পুলিশের উপপরিদর্শক হিসেবে পরিচয় দিতেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি। গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাতে ফেনী সদর মডেল থানা–পুলিশ তাঁকে মিরসরাই এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আজিম চট্টগ্রামের মিরসরাই উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পশ্চিম মিরসরাই গ্রামের আবু জাফরের ছেলে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে তাঁকে ফেনীর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, ফেনীর ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ নেতা ও ঠিকাদার মো. মহসীনের কাছে গত ১৪ জানুয়ারি ফোন করেন প্রতারক আজিম হোসেন। নিজেকে পুলিশের লক্ষ্মীপুর থানার উপপরিদর্শক পরিচয় দিয়ে মহসীনকে তিনি বলেন, তাঁর এলাকার দুজন লোককে লক্ষ্মীপুর থানা–পুলিশ অস্ত্রসহ গ্রেপ্তার করেছে। ৫০ হাজার টাকা না পাঠালে মহসীনের নামে অস্ত্র আইনে মামলা হবে।

পুলিশ আরও জানায়, যুবলীগ নেতা মহসীন ফোনে সাড়া না দেওয়ায় পরদিন ১৫ জানুয়ারি স্থানীয় ফাজিলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের কাছে ফোন করেন আজিম হোসেন। টাকা না পাঠালে মহসীনের নামে অস্ত্র আইনে মামলা হবে বলে আবারও হুমকি দেন প্রতারক আজিম।

এরপর সন্দেহ হলে ইউপি চেয়ারম্যানের পরামর্শে মহসীন ফেনী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। অভিযোগ পেয়ে প্রযুক্তির মাধ্যমে পুলিশ আজিমের মুঠোফোনের অবস্থান জেনে মিরসরাই উপজেলা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে।

ফেনী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিন বলেন, গ্রেপ্তার ভুয়া পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার মামলা শেষে তাঁকে গতকাল বিকেলে ফেনীর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।