বাউবিতে আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী নিয়োগ
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (লোগো)

বাউবিতে আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী নিয়োগ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী হিসেবে তালিকাভুক্তির জন্য নিম্নবর্ণিত যোগ্যতাসম্পন্ন আগ্রহী আইনজীবীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের নাম: আইন উপদেষ্টা

শিক্ষাগত যোগ্যতা: আইন উপদেষ্টা হিসেবে নিয়োগের জন্য প্রার্থীকে কমপক্ষে আইন বিষয়ে স্নাতক ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

অভিজ্ঞতা: আইন উপদেষ্টা হিসেবে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তালিকাভুক্ত আইনজীবী হতে হবে এবং হাইকোর্ট বিভাগে ন্যূনতম ২০ বছরের মামলা পরিচালনাসহ প্রশাসনিক আদালতে মামলা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। তবে উচ্চ আদালত অথবা জেলা আদালতে বিচারক হিসেবে কাজ করে অবসরে গেছেন এবং বর্তমানে প্র্যাকটিস করছেন তাঁদের ক্ষেত্রে অভিজ্ঞতা শিথিলযোগ্য।

সম্মানী: বিশ্ববিদ্যালয়ে কর্তৃক নির্ধারিত মাসিক সম্মানী (সরকার নির্ধারিত ভ্যাট ও ট্যাক্স কর্তনপূর্বক) প্রদান করা হবে। মামলা পরিচালনা, আইনগত মতামত, লিগ্যাল নোটিশসহ অন্যান্য আইনগত কাজের জন্য পৃথকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ফি প্রাপ্য হবেন।

পদের নাম: প্যানেল আইনজীবী

শিক্ষাগত যোগ্যতা: প্যানেল আইনজীবী হিসেবে তালিকাভুক্তির জন্য প্রার্থীকে কমপক্ষে আইন বিষয়ে স্নাতক ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

অভিজ্ঞতা: প্যানেল আইনজীবীর ক্ষেত্রে আইনজীবী হিসেবে ন্যূনতম ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে তালিকাভুক্ত আইনজীবীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে। তবে উচ্চ আদালত অথবা জেলা আদালতে বিচারক হিসেবে কাজ করে অবসরে গেছেন এবং বর্তমানে প্র্যাকটিস করছেন তাঁদের ক্ষেত্রে অভিজ্ঞতা শিথিলযোগ্য।

সম্মানী: মামলা পরিচালনা, আইনগত মতামত, লিগ্যাল নোটিশসহ অন্যান্য আইনগত কাজের জন্য বিশ্ববিদ্যালয়ে কর্তৃক নির্ধারিত হারে ফি (সরকার নির্ধারিত ভ্যাট ও ট্যাক্স কর্তনপূর্বক) প্রদান করা হবে।

অন্যান্য যোগ্যতা: আবেদনকারীকে অবশ্যই বাংফ্লাদেশের নাগরিক এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়ে আইনজীবী হিসেবে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের বাউবি’র আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী হিসেবে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

আবেদনের নিয়ম ও নিয়োগ সংক্রান্ত শর্তাবলী সম্পর্কে বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিতে ক্লিক করুন।

আবেদন ফরম ডাউনলোড করতে লিংকে ক্লিক করুন।

আবেদনের শেষ সময়: ৫ জুন, ২০২৪