বিতর্কিত বিচারকদের প্রত্যাহার চেয়ে কর্মবিরতি, এজলাস কক্ষে তালা

বিতর্কিত বিচারকদের প্রত্যাহার চেয়ে কর্মবিরতি, এজলাস কক্ষে তালা

বগুড়ায় জেলা ও দায়রা জজ এ.কে.এম মোজাম্মেল হক চৌধুরী ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ বিতর্কিত বিচারকদের প্রত্যাহার চেয়ে কর্মবিরতি পালন করেন জজশীপ মিনিস্ট্রিয়াল কর্মচারী সমিতির সদস্যরা। এ সময় তারা এজলাস কক্ষে তালা ঝুলিয়ে দেন।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন ও জেলা জজশিপ আদালত ভবনের সামনে বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১টায় এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা জজ আদালতের প্রধান হিসাবরক্ষক তরিকুল ইসলাম খোকন, আরিফুল ইসলাম, আল-আমিন, মিজানুর রহমান, আব্দুল্লাহ-আল মামুন, সাইফুল ইসলাম, মাসুদ রানা, মনোয়ারুল ইসলাম, তোফায়েল আহম্মেদ, জিয়াউর রহমান প্রমুখ।

হিসাবরক্ষক তরিকুল ইসলাম খোকন অভিযোগ করে বলেন, বিতর্কিত বিচারকরা কর্মচারীদের ওপর অত্যাচার ও জুলুম করেছেন। সকাল ৯টা থেকে রাত এগারটা পর্যন্ত অফিস করতে হয়েছে। কথায় কথায় শোকজ ও সাসপেন্ড করেছেন। যতক্ষণ তাদের অপসারণ না করা হবে ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করব।

উপস্থিত বক্তারা বলেন, বিচার বিভাগ স্বাধীন; কিন্ত আমরা স্বাধীনভাবে কোনো কাজ করতে পারি না। গত স্বৈরাচার শাসকের আমলে বিতর্কিত বিচারকরা বিভিন্ন অন্যায়-অনিয়ম করেছে। সাধারণ মানুষের রাজনৈতিক দল করার অধিকার আছে কিন্তু অবৈধভাবে তাদের আটকে রাখা হয়েছে, তাদের জামিন দেওয়া হয়নি।