প্রধানমন্ত্রীর সাথে ভারত সফরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল
মো. গোলাম রব্বানী

অবসরে আইন সচিব গোলাম রব্বানী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বছর পূর্ণ হওয়ায় আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীর অবসর মঞ্জুর করেছে সরকার।

গত বুধবার (৯ অক্টোবর) আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৫ এর উপসচিব (প্রশাসন-২) এস. মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মো. গোলাম রব্বানীর অবসর মঞ্জুর করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীকে সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বছর পূর্তিতে ৯ অক্টোবর থেকে সরকারি চাকরি হতে অবসর মঞ্জুর করা হলো। তাঁর ছুটি প্রাপ্যতা থাকায় একইসাথে ১০ অক্টোবর থেকে ২০২৫ সালের ৯ অক্টোবর পর্যন্ত ১২ মাস পূর্ণ গড় বেতনে অবসর-উত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়।

গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর মো. গোলাম রব্বানীকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ থাকাবস্থায় যুগ্ম সচিব পদমর্যাদায় আইন ও বিচার বিভাগের দায়িত্ব দেওয়া হয়। যুগ্ম সচিব থেকে গত ৮ সেপ্টেম্বর তাঁকে সচিব হিসাবে চলতি দায়িত্ব দেওয়া হয়।

এরপর ১৮ সেপ্টেম্বর আইন ও বিচার বিভাগের সচিব করা হয় মো. গোলাম রব্বানীকে। অবসরে যাওয়ার আগে এক মাসেরও কম সময় সচিব হিসাবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন এ বিচার বিভাগের কর্মকর্তা। চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসাবে পদায়ন হওয়ার আগে মো. গোলাম রব্বানী বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এর দায়িত্ব পালন করেছেন।