ভবন নির্মাণে ২৫ লাখ টাকা অনুদান পেল ব্রাহ্মণবাড়িয়া বার
জেলা আইনজীবী সমিতি ভবন, ব্রাহ্মণবাড়িয়া

আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক, আদালত বর্জন কর্মসূচি তুলে নেওয়ার আশ্বাস

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের চলমান আদালত বর্জন কর্মসূচি শিগগির তুলে নেওয়া হবে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নেতারা।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ায় সার্কিট হাউসে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে সমিতির নেতাদের বৈঠকের পর এই তথ্য জানানো হয়।

বৈঠক শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট তানবীর ভূঁইয়া সাংবাদিকদের বলেন, সমিতির সাধারণ সভার পর আনুষ্ঠানিকভাবে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেওয়া হবে।

আইনমন্ত্রীর সঙ্গে আইনজীবীদের বৈঠক চলাকালে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগার ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের অপসারণ এবং আদালতের নাজির মুমিনুলের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে আদালত বর্জন করে আসছিলেন জেলা বারের আইনজীবীরা।

একপর্যায়ে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রেখে বাকি সব আদালতের কার্যক্রমে অংশ নেওয়া শুরু করেন আইনজীবীরা।

কিন্তু দাবি আদায় না হওয়ায় গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা নতুন করে সব আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি অনুযায়ী গতকাল বুধবার থেকে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জনের এ কর্মসূচি শুরু হয়েছে।