কক্সবাজারে হত্যা মামলায় সাবেক হুইপ কমলসহ আসামী ২ শতাধিক
ছবি : উপরে বাম থেকে হুইপ কমল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জুয়েল, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল সহ অন্যান্য আসামী

কক্সবাজারে হত্যা মামলায় সাবেক হুইপ কমলসহ আসামী ২ শতাধিক

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : কক্সবাজার শহরে কোটা সংস্কার আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে গুলি করে এক কিশোরকে হত্যা করার মামলায় কক্সববাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কক্সসবাজার সদর মডেল থানার এসআই মোঃ সেলিম মিয়া বাদী হয়ে শনিবার (১৭ আগস্ট) মামলাটি দায়ের করেন। কক্সবাজার সদর থানার ওসি রকিবুজ্জামান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় সাবেক জাতীয় সংসদের সাবেক হুইপ, কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক মারুফ আদনান, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় সহ ১২ জনকে এজাহারভুক্ত এবং দেড় শতাধিক অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগষ্ট সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল করছিল। মিছিলটি কক্সবাজার শহরের গুনগাছ তলায় পৌঁছালে শান্তিপূর্ণ মিছিলে হামলা ও গুলি চালায় উল্লেখিত আসামীরা সহ আরো প্রায় দেড়শো জন। এই ঘটনায় একজন কিশোর ঘটনাস্থলে নিহত হয়। তবে নিহতের পরিচয় শনাক্ত করা যায়নি। নিহতের বয়স আনুমানিক ২৫ বছর হতে পারে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।