আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট শুনানি মঙ্গলবার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০১৯ ১১:৩৭ পূর্বাহ্ণ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়ার নির্দেশনা চেয়ে রিট মঙ্গলবার (১৫ অক্টোবর) কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার (১৪ অক্টোবর) রিট আবেদন উপস্থাপনের পর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনটি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফয়েজ। তিনি জানান, আবেদনটা আজ (১৪ অক্টোবর) উপস্থাপন করা হয়েছে। আদালত মঙ্গলবারের কার্যতালিকায় শুনানির জন্য রাখার আদেশ দিয়েছেন।

জনস্বার্থে রিট আবেদনটি রোববার (১৩ অক্টোবর) দায়ের করেন আইনজীবী শাহীন বাবু।

রিটে ক্ষতিপূরণসহ ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্তের নির্দেশনা ও তার পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়।

রোববার একেএম ফয়েজ গণমাধ্যমকে জানান, ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়া, ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্ত ও আবরার ফাহাদের পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।