পটুয়াখালীতে অনির্দিষ্টকালের জন্য আইনজীবীদের আদালত বর্জন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি, ২০২০ ১:৪৭ অপরাহ্ণ
পটুয়াখালী জজ কোর্ট

পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট বশিরুল আলমের কাছে চাঁদা দাবি ও তার ওপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জন ও বিক্ষোভ-মিছিল এবং সমাবেশ করেছেন আইনজীবী সমিতির সদস্যরা।

আজ রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় এবং পুলিশ লাইনের সামনে দিয়ে সোনালী ব্যাংক মোড় হয়ে পুনরায় আইনজীবী সমিতির ভবনের হল রুমে সমাবেশ করে আইনজীবীরা।

বিক্ষোভ-মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম আহাদ দুলু, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর-রশীদ, সাবেক সভাপতি অ্যাডভোকেট হারুন-অর-রশীদ, অ্যাডভোকেট আবুল কাসেম, অ্যাডভোকেট ওহিদ সরোয়ার কালাম প্রমুখ। এসময় আইনজীবী সমিতির সব সদস্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে বক্তারা বলেন, অ্যাডভোকেট বশিরুল আলমের কাছে চাঁদা দাবি ও হামলার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে গ্রেফতার না করা পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

হামলার সঙ্গে সংশ্লিষ্টদের দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানিয়ে ২৪ ঘণ্টার মধ্যে এজাহারভুক্ত আসামিকে গ্রেফতার না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন আইনজীবীরা।