বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ সংক্রান্ত জরুরী নোটিশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১:১১ অপরাহ্ণ
বাংলাদেশ বার কাউন্সিলের লোগো

বিভিন্ন অনিয়মের কারণে কতিপয় বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাশ শিক্ষার্থীদের বার কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন কার্ড প্রদান না করায় সংক্ষুব্ধ শিক্ষার্থীদের দায়রকৃত রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশের ভিত্তিতে ওই সকল শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ড প্রদান করবে বার কাউন্সিল।

সারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণ ও সনদ প্রদানকারী সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সংস্থার সচিব মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) রিট পিটিশন নাম্বার ১১৫৯৫/২০১৯, ১২২৮০/২০১৯, ১৩০৩৬/২০১৯, ১৩৫৪১/২০১৯, ১১৯৩৭/২০১৯ , ১২১০১/২০১৯, ১৪৬৮৭/২০১৯, ১১৩১৫/২০১৯, ১৩৮৩০/২০১৯, ১২৭০৫/২০১৯, ১৪৮০/২০২০, ১৩৩৬৬/২০১৯, ১৪১৬৯/২০১৯, ১৩৬৬৯/২০১৯, ১১০৭৯/২০১৯, ১০৭৪৯/২০১৯, ৯৬৫/২০২০, ১১৩০৪/২০১৯, ১৩৩৭৪/২০১৯, ১২৪৪৭/২০১৯, ৫৯৩/২০২০, ১০৮৮২/২০১৯ এর রিট আবেদনকারীদের রেজিস্ট্রেশন কার্ড প্রদান করা হবে।

রেজিস্ট্রেশন কার্ড প্রাপ্তির পর যারা আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষার অংশগ্রহণ করার জন্য ফরম – ‘এ’ যথাযথভাবে ফিলাপ করে আগামীকাল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জমা দিবে তাদেরকে আগামী বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) প্রবেশপত্র প্রদান করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তবে রিট পিটিশনগুলোর চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রিট আবেদনকারীদের চূড়ান্ত ফলাফল স্থগিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।