মুজিববর্ষে রাজশাহীর সিজেএম কোর্টে দ্বিগুণ মামলা নিষ্পত্তির ঘোষণা বিচারকের

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ৪:৫৯ অপরাহ্ণ
রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে পুলিশ-ম্যাজিস্ট্রেসি সভা

মুজিববর্ষে গত বছরের তুলনায় এ বছর তাঁর ম্যাজিস্ট্রেসিতে দ্বিগুণ মামলা নিষ্পত্তির ঘোষণা দিয়েছেন রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) মোঃ মেহেদী হাসান তালুকদার। এক্ষেত্রে তিনি তার অধীনস্থ সকল ম্যাজিস্ট্রেট, পুলিশ বিভাগ, ডাক্তার ও আইনজীবীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি সভায় এ ঘোষণা দেয়া হয়।

সভায় গত বছর মামলা দায়েরের চেয়ে নিষ্পত্তি বেশি হওয়ায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পুলিশ বিভাগ, চিকিৎসক, প্রসিকিউটর ও আইনজীবীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। সভাপতির বক্তব্যে মোঃ মেহেদী হাসান তালুকদার আদালতের বিচারক ও আইনজীবীদের আপোষে মামলা নিষ্পত্তির উপরে গুরুত্বারোপ করেন।

পাশাপাশি বিচার প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকলেই নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করলে এবং সংশ্লিষ্ট সকল অফিসের সহযোগিতা অব্যাহত রাখলে আগামীতে নিষ্পত্তি দ্বিগুণ হারে বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী, অতিরিক্ত পুলিশ সুপার মুঃ মতিউর রহমান সিদ্দিকি, ম্যাজিস্ট্রেসীর অন্যান্য ম্যাজিস্ট্রেট, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ প্রমুখ।

সভা পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুবাইদা রওশন আরা।

উল্লেখ্য, গত বছর রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭% মামলা নিষ্পত্তি হয়।